হিন্দুস্তান কেবলস কারখানা খোলার দাবিতে শ্রমিক আন্দোলন, পাশে বিধায়ক বিধান উপাধ্যায়

আসানসোল: আসানসোলের রূপনারায়ণপুরে বন্ধ হিন্দুস্তান কেবলস কারখানার শ্রমিকদের দ্বারা গঠিত পুনর্বাসন কমিটির আন্দোলনের পাশে দাঁড়ালেন বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায়। শ্রমিকদের ন্যায্য পাওনা মিটিয়ে দেওয়ার পাশাপাশি এলাকায় নতুন শিল্প গড়ে তোলার দাবি জানান কেন্দ্রীয় সরকারের কাছে।

আজ কারখানার বাইরে বিক্ষোভ সমাবেশ করে কারখানার প্রাক্তন শ্রমিকরা। দাবি দাওয়া আদায়ের জন্য হিন্দুস্তান কেবলস পুনর্বাসন কমিটি নামে মঞ্চ তৈরি করে দীর্ঘদিন ধরেই আন্দোলনে সামিল শ্রমিক পরিবারের সদস্যরা। কমিটির দাবি, বৃহৎ এলাকাজুড়ে হিন্দুস্তান কেবলস কারখানার জমি পড়ে আছে। প্রায় 1100 শ্রমিক আবাসন পড়ে আছে ।সেখানে নতুন শিল্প গড়ে তোলার সম্ভাবনা রয়েছে। তাই কেন্দ্রীয় সরকারের কাছে নতুন শিল্প নিয়ে আসার দাবি জানাচ্ছেন। এছাড়াও বকেয়া টাকা মিটিয়ে দেওয়ার কথা তারা জানান।

প্রতিদিন চুরি হয়ে যাচ্ছে হিন্দুস্তান কেবলস আবাসনের লোহার গ্রিল, দরজা, জানালা। পুনর্বাসন কমিটির দাবি করছে এই সরকারি সম্পত্তি বাঁচিয়ে রাখতে উপযুক্ত নিরাপত্তার ব্যবস্থা করা হোক কেন্দ্রীয় সরকারের তরফে। বিধায়ক বিধান উপাধ্যায় কেন্দীয় সরকারকে নিশানা করে বলেন “মানুষের ভোটে জিতে মানুষকেই মারছে কেন্দ্রীয় সরকার। তাই পুনর্বাসন কমিটির এই আন্দোলনের সঙ্গে আমরা আছি। শ্রমিকদের ন্যায্য টাকা, প্রাপ্য টাকা ফেরত দাবি জানাচ্ছি। এবং এই সুবিশাল এলাকাজুড়ে নতুন শিল্প গড়ে উঠুক এমনটাই চাইছি।”