খেলার মাঠ দখলকে কেন্দ্র করে ধূমধুমার কান্ড, আহত প্রায় ১৬ জন

দুর্গাপুর: গতকাল ফুটবল মাঠের দখলকে কেন্দ্র করে যুদ্ধক্ষেত্র হয়ে উঠল দুর্গাপুরের নডিহা ও বাঁকুড়া জেলার বড়জোড়া থানার মানা এলাকা। দুই পক্ষের সংঘর্ষে জখম প্রায় ১৫জনের মত। ঘটনাস্থলে দুর্গাপুরের কোকওভেন ও বড়জোড়া থানার পুলিশ পৌঁছায়। পরিস্থিতি সামাল দিতে নামানো হয় বিশাল পুলিস বাহিনী। ওই ফুটবল মাঠের একদিকে দুর্গাপুরের কোক ওভেন থানা এলাকার নডিহা গ্রাম। অপর দিকে দামোদরের চরে বাঁকুড়া জেলার বড়জোড়া থানার অন্তর্গত মানা এলাকা।

নডিহা গ্রামের বাসিন্দাদের মতে এই গ্রামের বাসিন্দারা এই মাঠেই খেলাধুলা করে আসছেন দীর্ঘদিন ধরে। নডিহা গ্রামের বাসিন্দাদের অনুমতি নিয়ে মানা এলাকার ছেলেরাও এই মাঠেই বিভিন্ন খেলাধুলার এতদিন আয়োজন করে আসছে। কিন্তু, বাঁকুড়া জেলা প্রশাসনের উদ্যোগে এই মাঠে মানা এলাকার বাসিন্দাদের উন্নয়নের জন্য কমিউনিটি সেন্টার সহ বেশকিছু প্রকল্প তৈরির কথা হয়েছে। আর তারপর থেকেই এই মাঠকে নিয়ে দেখা দিয়েছে বিতর্কের ঝড়।

আপাতত এই মাঠটি কোনো পক্ষই ব্যবহার করবে না। সমস্যার দ্রুত সমাধান করার চেষ্টা চলছে। তবে ক্ষোভে ফুঁসছে নডিহা গ্রাম। কারণ তাদের দাবি দীর্ঘ প্রায় ১৯৬৫ সাল থেকে এই মাঠে খেলাধুলো করে আসছে সেই গ্রামের মানুষেরা।

এই সমস্যা কে নিয়ে দুই পক্ষের জেলা প্রশাসন নিজেদের মধ্যে আলোচনা করছেন। দ্রুত সমস্যার সমাধান হবে আশা করা যায়।