গরু পাচার কাণ্ডে তৃনমুল যুব কংগ্রেসের নেতা বিনয় মিশ্রর নামে গ্রেফতারি পরোয়না জারি

আসানসোল: বেশ কয়েকমাস ধরেই গরু পাচার কে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে রাজ্য রাজনীতি। এর রেশ ধরেই গরু পাচার কাণ্ডে তৃনমুল যুব কংগ্রেসের নেতা বিনয় মিশ্রর নামে গ্রেফতারি পরোয়ানা জারি করে আসানসোলের সিবিআইয়ের বিশেষ আদালত। সেই পরোয়ানা হাতে নিয়ে মঙ্গলবার ও বুধবার সকালে সিবিআইয়ের অফিসাররা বিনয়ের খোঁজে একাধিক জায়গায় তল্লাশি চালিয়েছেন। কিন্তু তার কোন খোঁজ বুধবার দুপুর পর্যন্ত পায়নি।

বিনয় মিশ্রর ভাই বিকাশ মিশ্রকে সিবিআই কলকাতার নিজাম প্যালেসে তিনবার ডেকে পাঠিয়ে বেশ কয়েক ঘন্টা জেরা করেছে। কিন্তু সিবিআই বিকাশের কাছ থেকে বিনয়ের কাছ থেকে জানতে পারেনি। বিনয়কে হাজিরা দেওয়ার জন্য সিবিআই তিনবার নোটিশ পাঠিয়েছিলো। প্রত্যেকবারই বিনয় মিশ্র আইনজীবী মারফত চিঠি পাঠিয়ে জানায়, সে পরে আসবে। শেষ বার সে বলেছিলো ১৯ জানুয়ারি হাজিরা দেবে। কিন্তু সেদিন না আসায়, সিবিআই আসানসোলের বিশেষ আদালতে বিনয় মিশ্রর নামে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদনে করেছিলো।

অপরদিকে সিবিআই একইসঙ্গে বেআইনি কয়লা কারবারির মামলায় তদারকি করছে। এই মামলায় অন্যতম অভিযুক্ত পুরুলিয়ার অনুপ মাজি ওরফে লালার খোঁজ পায়নি সিবিআই। তারনামেও গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিলো। তারপরেও তার খোঁজ না পাওয়ায় সিবিআই আদালত তাকে ফেরার ঘোষণা করেছে। লালার অন্যতম সঙ্গী রত্নেশ ভার্মাকে ফেরার ঘোষণা করেছে। এরপর তাদের খোঁজ না পাওয়া, তাহলে তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে।