অন্ডালে গভীর রাতে ধস, মাটির নিচে গেল গোটা বাড়ি সহ ১ মহিলা, চলচ্ছে উদ্ধারকার্য

The Jambad mine area of Andal collapsed

অন্ডাল: গতকাল গভীর রাতে অন্ডালের জামবাদ কয়লাখনি এলাকায় ধসে একটা গোটা বাড়ি সহ এক মহিলা তলিয়ে গেছে। এছাড়া ইসিএলের পাঁচটি পরিত্যক্ত বাড়িও ভেঙে পড়েছে। এই ঘটনায় এলাকার মানুষ আতঙ্কিত। ঘটনার পরে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে, ইসিএলের বিরুদ্ধে আসানসোলের মেয়র জিতেন্দ্র তিওয়ারি ধারনায় বসেন। পুলিশ ও দমকলের একটি ইঞ্জিন মিলে উদ্ধার কাল করছে।

শুক্রবার প্রায় রাত ২ টো নাগাদ প্রায় ১০০০ বর্গফুট এর বেশি জায়গাজুড়ে ধস নামে। ফলস্বরূপ, ইসিএলটির পাঁচটি পরিত্যক্ত বাড়িও ভেঙে পড়ে এবং সমস্ত পরিবার বাড়ি থেকে বেরিয়ে এলেও ৩৬-বছর বয়সী এক মহিলা আটকা পড়েছিলেন। তিনি মাটিতে তলিয়ে যান। অন্ডাল থানার পুলিশ এবং ফায়ার ব্রিগেডের পুলিশ এলাকায় পৌঁছে মহিলার সন্ধান শুরু করে। এই ঘটনার পরে, স্থানীয় বাসিন্দাদের মধ্যে ইসিএলের বিরুদ্ধে ক্ষোভের সৃষ্টি হয়, তারা অভিযোগ করেছিলেন যে এই অঞ্চলটি বিপজ্জনক এবং ইসিএলকে তাদের পুনর্বাসনের জন্য বলা হয়েছিল, কিন্তু বারবার দাবিতে কোনও ফল হয়নি।

আসানসোলের মেয়র জিতেন্দ্র তিওয়ারিও ঘটনাস্থলে গিয়ে ক্ষোভে ফেটে পড়েন। তিনি বলেন “ঘটনাটি রাত ২টোর সময় হলেও এখনও পর্যন্ত একটিও ইসিএল কর্মকর্তাকে দেখা যায়নি। কর্তৃপক্ষ মহিলাকে বাঁচাতে কোনও পদক্ষেপ নেয়নি,” এ ছাড়া আসানসোলের মেয়রও দলবল নিয়ে এলাকায় ধারনাতে বসেন।