Home রানীগঞ্জ করোনার কবলে রানীগঞ্জ, দুটি এলাকাকে কন্টেনমেন্ট জোন ঘোষণা

করোনার কবলে রানীগঞ্জ, দুটি এলাকাকে কন্টেনমেন্ট জোন ঘোষণা

0
করোনার কবলে রানীগঞ্জ, দুটি এলাকাকে কন্টেনমেন্ট জোন ঘোষণা

রানীগঞ্জ: শেষ পর্যন্ত করোনার প্রকপ থেকে রেহায় পেলোনা রানীগঞ্জ ও তৎসংলগ্ন এলাকা। শনিবার সন্ধ্যায় পশ্চিম বর্ধমান জেলার রানিগঞ্জের দুটি এলাকাকে কন্টেনমেন্ট জোন হিসাবে ঘোষণা করলো জেলা প্রশাসন। শনিবার বিকালে আসানসোল দুর্গাপুরের পুলিশ কমিশনার সুকেশ জৈন, আসানসোল পুরনিগমের স্বাস্থ্য দপ্তরের মেয়র পারিষদ দিব্যেন্দু ভগত সহ অন্যান্যদের নিয়ে রানিগঞ্জের যেসব এলাকায় গত তিনদিনে করোনা আক্রান্তর সন্ধান পাওয়া গেছে, সেই এলাকা গুলি ঘুরে দেখেন পশ্চিম বর্ধমানের জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজি। এর সাথে তিনি সাধারণ মানুষকে স্বাস্থ্য বিধি মেনেচলার অনুরোধ করেন।

পরে জেলাশাসক বলেন, রানিগঞ্জের দুটি এলাকা কুমারবাজার ও বার্ণস্ প্লটকে কন্টেনমেন্ট জোন হিসাবে ঘোষণা করা হয়েছে। তা রাজ্য সরকারকে জানিয়ে দেওয়া হয়েছে। কুমারবাজারের ২০টি বাড়ি ও বার্ণস্ প্লট এলাকার তিনটি বাড়িকে ব্যারিকেড করে ঘিরে দেওয়া হয়েছে। এইসব এলাকার বাসিন্দাদের বাড়ি থেকে বেরোতে নিষেধ করা হয়েছে। এই দুটি এলাকায় দুটি বাড়িতে দু’জন ও তিনজন করোনায় আক্রান্ত হন। তাদের থেকে কোনভাবেই যাতে তা ছড়িয়ে না পড়ে, তারজন্য এই ব্যবস্থা করা হয়েছে। তিনি আরো বলেন, কেউ ভয় পাবেননা। শরীর অসুস্থ হলে, আমাদের খবর দেবেন। আমরা সব ব্যবস্থা করবো। তিনি জানান, এখন পর্যন্ত ২২ জন এ্যাকটিভ করোনা রোগী আছেন। আরো ২৮ জন এমন রোগী আছেন, যারা বাইরে থেকে আসেন।

এদিন পুলিশের পক্ষ থেকে রানিগঞ্জ এলাকায় সাধারণ মানুষদের মাস্ক বিতরণ করা হয়। এদিকে, রানিগঞ্জ শহরে সকাল ১০ টা থেকে দুপুর ২টো পর্যন্ত দোকান ও বাজার খোলার কথা পুলিশের তরফে জানানো হয়েছে।

আসানসোল পুরনিগমের স্বাস্থ্য দপ্তরের মেয়র পারিষদ দিব্যেন্দু ভগৎ বলেন, এখনো পর্যন্ত রানিগঞ্জের ১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। রানিগঞ্জের বিভিন্ন এলাকায় স্যানিটাইজেশন করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here