মাস্ক পরা নিয়ে কড়া পদক্ষেপ প্রশাসনের – বাজেয়াপ্ত গাড়ি

প্রতীক ছবি

দুর্গাপুর: করোনার প্রকোপ দিনকে দিনকে বেড়েই চলেছে তবুও সাধারণ মানুষের মধ্যে মাস্ক পরা নিয়ে সচেতনার অভাব দেখা যাচ্ছে।তাই পুলিশ নিতে বাধ্য হচ্ছে কড়া পদক্ষেপ। মাস্ক না পরে বাজারে বেরোতেই পুলিশের কড়া ধমকের মুখে পড়ছে অনেকেই। এই ছবি চোখে পড়ছে দুর্গাপুরের বেনাচিতি বাজার, চণ্ডীদাস বাজার সহ দুর্গাপুরের একাধিক স্থানে।

বেশ কয়েকদিন ধরেই দুর্গাপুরের বেনাচিতি বাজারে সরকারি স্বাস্থ্যবিধি না মানার ছবি ধরা পড়ছে। গত শুক্রবার এই নিয়ে পশ্চিম বর্ধমানের জেলাশাসক পূর্ণেন্দু মাজি ও আসানসোল-দুর্গাপুরের পুলিশ কমিশনার সুরেশ জৈন একটি বৈঠক করেন । স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে পুলিশ ও জেলা প্রশাসনকে সক্রিয় ভূমিকা পালন করার নির্দেশ দেন তিনি ।সেই মতো আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ACP(পূর্ব ) স্বপন দত্তের নেতৃত্বে আজ দুর্গাপুরের বেনাচিতি বাজারে চলে ব্যাপক অভিযান। মাস্ক না পরে বেরোলেই বাজেয়াপ্ত করা হয়েছে গাড়ি । এই অভিযানে ছিলেন দুর্গাপুর থানার OC রাজশেখর মুখোপাধ্যায় ও A-জ়োন ফাঁড়ির OC নির্মল সরকার সহ অন্য পুলিশ কর্মী ও সিভিক ভলান্টিয়াররা । মাস্ক কিনে তা পরে তারপরই A-জোন ফাঁড়ি থেকে পাওয়া গেল বাজেয়াপ্ত করা গাড়ি । শুধুমাত্র মোটর বাইকের চালকদের নয়, গাড়ির চালকদেরও ধমক দিতে দেখা গেল পুলিশকে । অনেককেই মাস্ক কিনে পরিয়েও দিতেও দেখা যায় পুলিশকর্মীদের।

ACP (পূর্ব )স্বপন দত্ত জানান, “কলকাতায় কোরোনা সংক্রমণ ব্যাপক আকার ধারণ করেছে। দুর্গাপুরেও বাড়ছে সংক্রমিতর সংখ্যা। মানুষকে সচেতন করলাম তাই আজ। কিন্তু এরপর থেকে পুলিশকে কড়া অবস্থান নিতেই হবে। সরকারি স্বাস্থ্যবিধি না মানলে পুলিশ আরও শক্ত হাতে এর মোকাবিলা করবে। এরকম অভিযান ধারাবাহিকভাবে চালানো হবে ।মাস্ক না পরলেই জরিমানা দিতে হবে।”