বিজেপির “আর নয় অন্যায়” কর্মসূচির মিছিলে গুলি ও বোমাবাজি, যখম ছ’জন!

বারাবনি: বিজেপির আর নয় অন্যায় কর্মসূচির মিছিলে তৃণমূলের দুষ্কৃতীরা বোমা ও গুলি নিয়ে হামলা চালায় বলে অভিযোগ ওঠে বিজেপির পক্ষ থেকে। ঘটনাটি ঘটেছে বারাবনি বিধান সভা এলাকায়। এই মিছিলের নেতৃত্ব দিচ্ছিলেন বিজেপি জেলা সভাপতি লক্ষণ ঘরুই। বোমা ও গুলির আঘাতে জখম হয় ছজন বিজেপি কর্মী ।তাদের জেলা হাসপাতালে নিয়ে যায় লক্ষণ ঘরুই। ঘটনাকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকায়। তবে এ ঘটনায় তৃণমূল জড়িত নয় বলে দাবি তৃণমূল নেতৃত্বের, তবুও ঘটনার জন্য কারা দায়ী তার জন্য তদন্তের কথা বলেন মেয়র জিতেন্দ্র তেওয়ারী।

বিজেপির জেলা সভাপতি লক্ষণ ঘড়ুই সংবাদ মাধ্যম কে জানায় বিজেপি সমর্থকরা যখন মিছিল করে এলাকা দিয়ে যাচ্ছিল সেই সময় তৃণমূলের দুষ্কৃতীরা তাদের ওপর চড়াও হয়। বিজেপি সমর্থকদের উপর বোমা ও গুলি চালাতে শুরু করে যার জেরে প্রায় পাঁচ থেকে ছয় জন বিজেপি কর্মী আহত।মিছিলের থেকে একশো মিটার দূরে তারা হামলা করার জন্য লুকিয়ে ছিল বলেও অভিযোগ করে। এই মিছিলিয়ের জন্য পুলিশ পারমিশন নেওয়া ছিল বলেও জানায় তিনি।

অন্যদিকে বারাবনির তৃণমূল বিধায়ক বিধান উপাধ্যায় অভিযোগ করেন, জামগ্রামে দুয়ারে সরকার কর্মসূচি চলছে। সকাল থেকে বহু মানুষ এই কর্মসূচিতে যোগ দেওয়ার জন্য যাচ্ছিলেন। তিনি বলেন,‘‘আমাদের কর্মসূচি বানচাল করতেই হামলা চালায় বিজেপি। ওদের লোকজন বোমা গুলি নিয়ে মিছিলে এসেছিল। কেউ ওদের উপর হামলা চালায়নি। বরং আবহ তৈরি করেছে।’’