আগামীকাল থেকে খুলছে গ্যালাক্সি মল, দিতে হবে ১০০ টাকা এন্ট্রি ফী

Galaxy Mall is opening from tomorrow, you have to pay 100 rupees entry fee

আসানসোল: ৮ ই জুন থেকে খোলা হবে শপিংমল। মূল চ্যালেঞ্জটি হলো কোরোনা সংক্রমণ রোধ করা, যেখানে হাজার হাজার লোকের জমায়েত হয়। শপিংমল কর্মকর্তাদের মতে, ফ্রি এসি ও অযথা আড্ডার দিন শেষ। শপিং মলে প্রবেশ করতে এখন আপনাকে ১০০ টাকা প্রবেশ ফি দিতে হবে। শুধু এটিই নয়, প্রাথমিকভাবে শিশু এবং প্রবীণরা শপিং মলে প্রবেশ করতে পারবেন না।

আসানসোলের বৃহত্তম মল গ্যালাক্সি। পুরো মলটিকে কার্যত স্যানিটাইজ করার কাজ চলছে। একটি স্যানিটেশন টানেলের মাধ্যমে ক্রেতাদের স্যানিটাইজ় করা হবে এবং থার্মাল গান দিয়ে তাপমাত্রা মেপে, মলে প্রবেশ করানো হবে।

গ্যালাক্সি মলের জেনারেল ম্যানেজার সঞ্জয় চ্যাটার্জি বলেন যে অযথা আড্ডা ও জমায়েত এড়াতে নতুন নিয়ম চালু করা হয়েছে। আপনি যদি মলে প্রবেশ করতে চান তবে আপনাকে এখন থেকে ১০০ টাকা প্রবেশ ফি দিতে হবে। তবে এই প্রবেশ ফি প্রদানের সময় একটি কুপন পাওয়া যাবে। সেই কুপনের সাহায্যে আপনি মলের ভেতরে যে কোনও দোকানে কেনাকাটা কিংবা খাওয়া-দাওয়া করতে পারেন। অর্থাৎ, অযথা মলে যাওয়ার দিন শেষ। মলের আধিকারিকরা চান কেবল ক্রেতারা আসুক।

এছাড়াও, ১০ বছরের কম বয়সী বাচ্চাদের এবং ৬০ বছরের বেশি বয়সেরদের বর্তমানে মলে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। শপিং মলে একটি বিশেষ জায়গা আছে। হঠাৎ কেউ অসুস্থ হয়ে পড়লে তাদের সেখানে আইসোলেশন করা হবে। শুধু এটিই নয়, শপিংমলের প্রতিটি কর্মীর শারীরিক পরীক্ষার পরে, যাদের শরীরে কোনও লক্ষণ থাকবে না, তাদের কাজে রাখা হবে এবং সেই সমস্ত কর্মচারীকে গ্রিন ব্যান্ড দেওয়া হবে। যাতে ক্রেতাদেরও আশ্বাস দেওয়া যায় এবং কর্মীরা অকারণে ভয় না পান।

মল কর্মকর্তাদের মতে, করোনার পরিস্থিতিতে সংক্রমণ রোধে মল চালানো তাদের পক্ষে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। তারা সেই চ্যালেঞ্জের জন্য আগামী দিনে আরও অনেক নতুন প্রকল্প বাস্তবায়ন করবে।