শিল্পাঞ্চলের দুস্থ মানুষদের প্রতিদিন খাবার পৌঁছে দেবে আসানসোল পৌরনিগম

Asansol Municipality will deliver food to the distressed people of the industrial area every day.

আসানসোল: এখন থেকে আসানসোল পৌরসভা দুস্থ মানুষের কাছে প্রতিদিনের খাবার পৌঁছে দেবে। আসানসোলের মেয়র জিতেন্দ্র তিওয়ারীর নির্দেশে গতকাল পৌরনিগমের চেয়ারম্যানরা বৈঠক করে, এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় যে প্রতিদিন ১০ টি বোরোতে ৫০০ প্যাকেট দুস্থ মানুষকে বিতরণ করা হবে। প্রকল্পটি ৯ জুন থেকে শুরু হবে।

লকআউটের কারণে দরিদ্র মানুষ কর্মহীন হয়েছে। দৈনিক মজুরি শ্রমিকরা তাদের চাকরি হারিয়েছে এবং বর্তমানে তারা সমস্যায় পড়েছে। ইতিমধ্যে, অনেক সামাজিক সংস্থা দরিদ্রদের খাবার সরবরাহ করছে। তবে তা যথেষ্ট নয়। আর তাই নিঃস্ব মানুষের সমস্যার সমাধানের জন্য মেয়র জিতেন্দ্র তিওয়ারীর নির্দেশে গতকাল আসানসোল পৌরসভায় একটি সভা অনুষ্ঠিত হয়েছে। সভাটি তত্ত্বাবধান করেন আসানসোল পৌর কাউন্সিলের মেয়র পূর্নশি রায়। তিনি বলেন, দশটি বোরোর চেয়ারম্যানদের সাথে একটি বৈঠক হয়েছে।

সভায় সিদ্ধান্ত নেওয়া হয় যে প্রতিদিন ৫০০ প্যাকেট খাবার বোরোর ১০ টি চেয়ারম্যানদের মধ্যে বিতরণ করা হবে। এই বোর চেয়ারম্যানরা বিভিন্ন ওয়ার্ডে সমস্ত দুস্থ মানুষকে খাবার বিতরণ করবেন। কর্মসূচিটি ৯ জুন শুরু হবে। এটি চলবে ৩০ জুন পর্যন্ত। এই প্রকল্পের দিনটিও পরবর্তী সময়ে প্রয়োজনীয়তা অনুসারে বাড়ানো হবে। পূর্নশি রায় বলেছেন, বেশি লোকের খাবারের প্রয়োজন হলে খাবারের প্যাকেট বাড়ানো হবে।