আসানসোলে স্থাপিত হল আর্ট গ্যালারী

আসানসোল: দীর্ঘদিন ধরে আসানসোলের চিত্রশিল্পীদের দাবি ছিল একটি আর্ট গ্যালারি স্থাপনের। তৎকালীন বিধায়ক থেকে শুরু করে সাংসদ, প্রশাসন সব মহলে আর্জি জানালেও কোনও সুফল হয়নি। এই প্রথমবার আসানসোলে একটি আর্ট গ্যালারি পেলেন চিত্রশিল্পীরা। গতকাল বিকেলে এই আর্টগ্যালারী উদ্বোধন করেন আসানসোল পৌরনিগমের প্রশাসক বোর্ডের চেয়ারম্যান জিতেন্দ্র তিওয়ারি। আর্ট গ্যালারী র নামকরন হয় – বিদ্যাসাগর আর্ট গ্যালারি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আসানসোলের সমস্ত শিল্পী এবং শিল্পপ্রেমীরা।

আর্ট গ্যালারিটি স্থাপন করা হয় আসানসোলের বি এন আর মোড়ে স্টেট ব্যাঙ্কের উলটোদিকে।এখানে চিত্রপ্রদর্শনী ছাড়াও অন্যান্য বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের কাজে লাগানো হবে। এমনই জানান জিতেন্দ্র তেওয়ারি। তিনি আরও বলেন, “আগামী এক বছরের জন্য এই আর্ট গ্যালারিতে ছবি প্রদর্শনীর আয়োজন করলে ভাড়া দিতে হবে না।

পরবর্তীকালে আলোচনা করে ভাড়া নির্ধারণ করা হবে। ” উদ্বোধন উপলক্ষে চারদিন ধরে একটি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। তাতে আসানসোলের সমস্ত বিশিষ্ট শিল্পীর ছবি প্রদর্শিত হবে। বিশিষ্ট চিত্রকর নীলোৎপল ভট্টাচার্য জানালেন “দীর্ঘ কয়েক দশক ধরে আমরা দাবি জানিয়ে আসছিলাম। কিন্তু কেউ আমাদের কথা শোনেনি। প্রশাসক জিতেন্দ্র তিওয়ারি এই আর্ট গ্যালারি করে দেওয়াই আমরা তাঁর কাছে চিরঋণী হয়ে থাকলাম।”